টেকি দুনিয়ার টুকিটাকি

যদি রাজপরিবারের সদস্যরা করতেন #10YearChallenge!

আপনি পছন্দ করুন বা না করুন, দেশ-বিদেশের বহু তারকারা ’10-year-challenge’ নামক চ্যালেঞ্জটি গ্রহণ করছেন এবং ফেসবুক, ইন্সটাগ্রামে তাদের বর্তমান ছবির সাথে ১০ বছর আগের ছবি শেয়ার করে চলেছেন। তাদের দেখাদেখি সাধারণ মানুষজনের মাঝেও এ নিয়ে উত্তেজনার শেষ নেই। গত এক দশকে আমূল পরিবর্তন এসেছে, এরকম একটি বিখ্যাত পরিবার হচ্ছে ব্রিটেনের রাজপরিবার। তাদের নিয়েও সাধারণ মানুষের মনে আগ্রহের শেষ নেই। রাজপরিবারের সদস্যরা যদি সামাজিক যোগাযোগমাধ্যম চালাতেন এবং এই “10 Year Challenge” গ্রহণ করতেন, তবে কেমন হতো তা দেখতে? চলুন দেখে আসা যাক!

১. কেট মিডলটন: ২০০৯ সালে ২৭ বছরের যুবতী কেট ছিলেন প্রিন্স উইলিয়ামের প্রেমিকা। পাপারাজ্জিরা পিছনে থাকলেও নিজে গাড়ি ড্রাইভ করার এবং বাইরে যাবার অনুমতি ছিলো তার। আর এখন, সেই জীবনকে বহু পেছনে ফেলে ভবিষ্যত রাণী হবার দিন গুনছেন তিনি!

২. প্রিন্স উইলিয়াম: প্রিন্স চার্লস ও ডায়েনার ছেলে প্রিন্স উইলিয়ামের গত দশ বছরে চুল পাতলা হয়ে যাওয়া ছাড়া তেমন কোনো পরিবর্তনই আসেনি চেহারায়। বাবার মতো তার বয়সও যেন বাড়তেই চায় না!

৩. মেগান মার্কেল: ২০০৯ সালে মেগান ছিলেন একজন উঠতি অভিনেত্রী। আর এখন তিনি রাজপরিবারেরই একজন হওয়ার পর থেকে তার পোশাক-আশাক, চাল-চলনে এসেছে অনেক পরিবর্তন।

৪. প্রিন্স হ্যারি: দশ বছর আগে হ্যারি ‘মিলিটারী পাইলট ট্রেনিং’-এ প্রশিক্ষণরত একজন ক্লিন শেভড ২৪ বছরের চটপটে যুবক ছিলেন। সেই সময় তার ভবিষ্যৎ স্ত্রী মেগান মারকেলের সাথে দেখা তো দূরের কথা, তিনি তখন দক্ষিণ আফ্রিকান চেলসিয়া দাভির সাথে রোমান্স করতে ব্যস্ত ছিলেন। এরও প্রায় সাত বছর পর মেগানের সাথে তার পরিচয় হয়!

৫. পিপা মিডলটন: কেট মিডলটনের বোন পিপা মিডলটন গত ১০ বছরে বিয়ে-থা করে এক বাচ্চার জননী হয়ে গেলেও, চেহারাতে তার ছাপ একদমই পরেনি। যেহেতু ২০১৯-এ এখনো তাকে বাইরে দেখা যায়নি, ২০১৮ সালের মে মাসে মেগান ও হ্যারির বিয়ের সময় তোলা ছবিটি (ডানপাশের) জুড়ে দেওয়া হয়েছে।

৬. প্রিন্সেস ইউজিন ও প্রিন্সেস বিটরিস: ১০ বছর আগে তাদের বয়স ছিলো যথাক্রমে ১৮ বছর ও ২০ বছর। ফ্যাশন ও স্টাইলের পরিবর্তন ছাড়া এই দশ বছরে তাদের যে পরিবর্তন এসেছে তা হলো, ইউজিন জ্যাক ব্রুকসব্যাংকের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন, আর বিটরিস সবাইকে জানিয়ে-শুনিয়ে প্রেম করছেন বিজনেসম্যান ম্যাপেলি মোজির সাথে। সুতরাং আরেকটি রাজবিয়ে যে পাইপলাইনে আছে, সে কথা বলাই যায়।

৭. প্রিন্স চার্লস: উপরের দুটি ছবি একই সালে তোলা ভেবে ভুল করলে আপনাকে দোষ দেওয়া যাবে না কোনোভাবেই। চেহারার পরিবর্তন বিবেচনা করলে, গত দশ বছরে তার বয়স বাড়েনি বললেই চলে!

৮. রাণী এলিজাবেথ (২): ছেলে প্রিন্স চার্লসের মতোই রাণীরও যেন গত দশ বছরে বয়স বাড়েনি একটুও! আগের মতো এখনো তিনি ন্যুড স্যুট, লোমশ হাতার কালো হ্যান্ডগ্লাভস পরতে পছন্দ করেন।

Comments
Tags

Related Articles

Back to top button