ইনসাইড বাংলাদেশযা ঘটছে

সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর চ্যালেঞ্জ!

সাংব‌া‌দিক‌দের একটা চ্যা‌লেঞ্জ ছুঁ‌ড়ে দি‌য়ে‌ছেন মাননীয় প্রধানমন্ত্রী। তি‌নি ব‌লে‌ছেন, কোন পত্রিকা ও টিভির মালিক কত টাকা ব্যাংক থেকে ঋণ নিয়েছেন, আর সে ঋণগুলো পরিশোধ করেছে কি না, খেলাপি হয়েছেন কি না, সেই তথ্যগু‌লো বের ক‌রেন।

বা‌জেট নিয়ে সংবাদ সম্মেল‌নে খেলাপি ঋণ বেড়ে ১ লাখ ১০ হাজার কোটি টাকা হ‌য়ে‌ছে। কেন বাড়ছে জানতে চাইলে প্রধানমন্ত্রী পাল্টা প্রশ্ন করে বলেন, আপনারা সাংবাদিকরা ব্যাংক থে‌কে খবর নিয়ে দেখবেন কোন পত্রিকা ও টিভির মালিক কত টাকা ব্যাংক থেকে ঋণ নিয়েছেন। আর সে ঋণগুলো পরিশোধ করেছে কি না? খেলাপি হয়েছেন কি না? এর হিসাব বের করতে পারলে আমাকে আর প্রশ্নের জবাব দেয়া লাগবে না।

আমি জা‌নি না মাননীয় প্রধানমন্ত্রী তার কোনো কোনো উপ‌দেষ্টা‌ বা নেতা‌কেও মিন ক‌রে‌ছেন কি না, যারা প‌ত্রিকা ও টি‌ভি‌র মা‌লিক। এক উপ‌দেষ্টার কাছেই য‌তো ব‌কেয়া বা‌কি সবার কা‌ছে মি‌লেও কি তাই হ‌বে? জানি না সেই প্র‌শ্নের উত্তর কে খুঁজ‌বে? আর প্রধানমন্ত্রীর চ্যা‌লেঞ্জ নি‌য়ে কোন প‌ত্রিকা বা টিভি কি ব‌লে‌ছে- আমার মা‌লিক‌দের খেলা‌পি ‌নেই? বা থাক‌লে এতো? আর না কর‌লে কেন ক‌রেন‌নি?

আমি ম‌নে ক‌রি, একটা ‌দে‌শের প্রধানমন্ত্রী য‌দি সাংবাদিক বা মা‌লিক‌দের এই ধর‌নের চ্যা‌লেঞ্জ দেন, তি‌নি নিশ্চয়ই তথ্য জে‌নেই দেন। তি‌নি এর মাধ্যমে গোটা গণমাধ্যম নি‌য়ে প্রশ্ন তো‌লেন। তি‌নি আস‌লে বল‌তে চান- আগে নিজেরা ঠিক হন। তারপর প্রশ্ন ক‌রেন। য‌দি তাই হয়, তাহ‌লে প্রশ্ন হ‌লো, আমরা নি‌জেরা ঠিক হ‌বো ক‌বে?

ত‌বে মাননীয় প্রধানমন্ত্রী খুব বিন‌য়ের সা‌থে ব‌লি, প‌ত্রিকা মা‌লিক হোক, বা সাংবা‌দিক সম্পাদক, উপ‌দেষ্টা মন্ত্রী- আইন কি সবার জন্য সমান নয়? প‌ত্রিকা টি‌ভির মা‌লিকরা অন্যায় কর‌লে কি আরেক জ‌নেরটা বৈধ হ‌য়ে যায়? রাষ্ট্র কেন গলায় পারা দি‌য়ে সবার কাছ থে‌কে এই টাকা আদায় কর‌ছে না? রাষ্ট্র বাঁচা‌তে তো এর কোন বিক‌ল্প নেই।

Facebook Comments

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button