সিনেমা হলের গলি

সেই জাহিদ হাসানকে সত্যিই অনেক মিস করি…

যিনি আজ রবিবারের যেমন বোকাসোকা আনিস হয়েছেন,বন্ধন ধারাবাহিকে ঢাকাইয়া পরিবারের ছোট ছেলে হয়েছিলেন। নীলাঞ্জনা নাটকে প্রেমিকাকে পাওয়ার জন্য আকুতি দর্শকদের চোখে জল এনেছিলেন,আবার গ্র্যাজুয়েটে ভুল ইংরেজি বলে দর্শকদের হাসিয়েছিলেন।

কুসুম কুসুম ভালোবাসা নাটকে উনার বড় সালাম কিংবা সবুজ ছায়া তে উনার সেই বিখ্যাত সংলাপ আমাদের মনে করিয়ে দেয় সুবর্ণ সময়ের কথা। এছাড়া লাল নীল বেগুনির রাতুল থেকে অপু দ্য গ্রেইট কিংবা আমাদের নুরুল হুদায় স্বল্প উপস্থিতিতে মন জয় তো আছেই। আর কয়েক বছর আগের আরমান ভাই তো সবার প্রিয় ভাই হয়ে উঠেছিলেন।

‘শ্রাবণ মেঘের দিন’ সিনেমায় তার অনবদ্য অভিনয়ের কথাও ভোলা যাবে না কখনো। এই চলচ্চিত্রে মতি চরিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেতার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছিলেন। কিংবা “মেড ইন বাংলাদেশ” সিনেমার কথা যদি বলি; কি দুরন্ত হৃদয় কাঁপানো পারফর্মেন্স দিয়েছিলেন। আর টেলিভিশনের পর্দায় জাহিদ হাসান তো এক জাত শিল্পীর প্রতিশব্দ হিসেবে নিজেকে চিনিয়েছিলেন।

জাহিদ হাসান, হূমায়ুন আহমেদ, মেড ইন বাংলাদেশ

সেই জাহিদ হাসান সত্যিই অনেক মিস করি। জাহিদ হাসান এই দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি অভিনেতাদের একজন, উনার মত জনপ্রিয় খুব কম অভিনেতা হয়েছেন। একজন অভিনয় তারকার সব সময় সমান জনপ্রিয়তা থাকে না,উনারও এখন নেই। যদিও এখনো তিনি নাটকে নিয়মিতই আছেন।

এখনো প্রতি ঈদে ৫-১০ টি নাটক প্রচারিত হয় উনার, কিন্তু বিধিবাম একটি নাটক প্রশংসিত হওয়া দূর থাক দর্শক আলোচিত ও হয় না! যে যতই দূর্বল বা সস্তা নাটক করুক, ঈদ শেষে অন্তত একটা ভালো নাটক বেরিয়ে আসেই।

কিন্তু উনার অভিনীত সর্বশেষ কোন নাটক দর্শক নন্দিত হয়েছে, এটা মনে হয় প্রায় সবাই ভুলেই গেছে। দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি অভিনেতার যখন এই মুহুর্তে ভালো ভালো নাটকে অভিনয় করে নিজেকে আরো পরিক্ষীত করার কথা,সেখানে তিনি নাটক নির্বাচনে একের পর এক ভুল করেই যাচ্ছেন।

এখন প্রশ্নঃ যারা ভালো নাটক বানায় তাঁরা জাহিদ হাসানের সঙ্গে কাজ করেন না নাকি জাহিদ হাসান ই তাদের সঙ্গে কাজ করে না,নিজের বৃত্তে তিনি আটকে থাকেন?

সুপ্রিয় অভিনেতা,আপনি নাটক নির্বাচনে সুদৃষ্টি দিন,যদি না পারেন অনুরোধ রইলো আপাতত বিরতি নিন। আপনার অতীতে উজ্জ্বল অর্জন ম্লান হতে দিয়েন না।

Facebook Comments

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button