পিংক এন্ড ব্লু

শরীরের নাম মহাশয়, নিয়ম জানলে সবই সয়!

খুব সহজ কিছু টিপস, যেগুলো জানলে এবং মানলে শরীর থাকবে ঠিকঠাক। তো চলুন, ঝটপট জেনে নেওয়া যাক!

বিছানায় শুয়ে শুয়েই রাত পার? রাত কেটে যাচ্ছে চোখ খোলা আর বন্ধ করতে করতে, কিন্তু ঘুম বাবাজির আসার নাম নেই। কি করবেন? যা করছিলেন তাই করুন, তবে একটু দ্রুত। মানে দ্রুতগতিতে মিনিটখানেক চোখের পলক ফেলুন, দেখবেন বেপরোয়া প্রেমিকের মতো ঘুমও সব ঠেলেঠুলে ঠিকই আপনার কাছে ছুটে আসবে!

গুরুত্বপূর্ণ একটা প্রেজেন্টেশন সকালে অথচ কোনোমতেই তা ঠিকঠাক মনোমতো উপস্থাপন করতে পারছেন না? এক কাজ করুন ঘুমানোর আগে পুরো প্রেজেন্টেশনটি মনোযোগ দিয়ে কয়েকবার পড়ুন। এটি সাহায্য করবে আপনাকে সকালে প্রেজেন্টেশনটি ভালোভাবে মনে রাখতে।

চলতি পথে খুব দুর্দান্ত একটা গান বাজছে, কিন্তু কথাগুলো ঠিকঠাক বুঝতে পারছেন না? এমন ক্ষেত্রে ডান কান দিয়ে গানটি শোনার চেষ্টা করুন। গবেষণা বলে আমাদের ডান কান কথা ভালো ধরতে পারে আর বাম কান মিউজিক ও অন্যান্য শব্দের ব্যাপারে বেশি বুঝদার।

গরম জলে স্নান শেষে মুখে ঠান্ডা জলের ঝাপটা দিন। ঠান্ডা জল সাহায্য করে মুখের লোমকূপ দ্রুত বন্ধ করতে। এতে মুখে ধুলাবালি প্রবেশ করতে পারে না, ফলে থাকে না ব্রণ হওয়ার ভয়।

হাসুন প্রাণ খুলে। হাসি মনকে করে চাঙ্গা ও প্রাণবন্ত। কিন্তু যদি এমন হয় হাসতে হাসতে পেটে ব্যথা শুরু হয়ে গিয়েছে তবুও হাসি থামছেই না (যেমনটা আমার হয় টম আর জেরির পাগলামো দেখে)? সেক্ষেত্রে কি করবেন? খুবই সহজ কাউকে বলুন চিমটি কাটতে দেখবেন হাসি ঠিক থেমে গেছে। তাইবলে আবার এমন কাউকে বলতে যাবেন না যে আপনার উপর খুব খেপা, এমন চিমটি কাটবে যে কান্না থামানোর উপায় খুঁজতে হবে।

মশার কামড় দারুণ বিষ, তেল না পেলে জল দিস। পাড়াতো দাদুর মুখে শুনেছিলাম মশার কামড়ের এই টোটকা, চাইলে প্রয়োগ করে দেখতে পারেন। ও হ্যাঁ, একটা মনমাতানো উপায়ও আছে! কামড়ের জায়গায় হাল্কা ডিওড্রেন্ট স্প্রে করে দিন। মশার কামড়ের জ্বালাও কমবে, সাথে সুগন্ধিতও হবে শরীর ও মন।

মাইগ্রেনের অসহ্য যন্ত্রণা থেকে মুক্তি পেতে বরফজলে হাতের মুঠো বন্ধ করুন আর খুলুন। দেখবেন ভালো বোধ হচ্ছে।

প্রস্রাব দীর্ঘসময় আটকে রাখা একদমই উচিত না, এতে করে কিডনিজনিত সমস্যার সৃষ্টি হতে পারে। কিন্ত যদি এমন হয় আশেপাশে কোথাও ওয়াশরুম নেই তখন? খুব অন্তরঙ্গ মুহূর্তের কথা কল্পনা করুন। এতে করে আপনার মস্তিস্কের ফোকাসটা অন্য দিকে চলে যাবে এবং প্রস্রাবের চাপ কিছুটা কম অনুভব করবেন।

Facebook Comments

Tags

Related Articles

Back to top button