খেলা ও ধুলা

বঙ্গবন্ধুর নামটা তো নিলেন, মানটা রাখতে পারবেন তো?

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধু বিপিএল’…

নাম তো রাখলেন, এখন বঙ্গবন্ধুর ওজন, বঙ্গবন্ধুর বিশালত্ব, বঙ্গবন্ধুর প্রতি সম্মান, সেসবের দিকে খেয়াল থাকবে তো?

বিপিএলে কাণ্ড-কারখানা-কীর্তি যা কিছু হয়, অতীত যা অভিজ্ঞতা আমাদের, তাতে বিপিএল দিয়ে বঙ্গবন্ধুকে সম্মান জানানো কিছুটা কঠিন হবে বলেই মনে হয়…!!!

কমিশন বাণিজ্য হবে। বিশাল মিছিল নিয়ে টিকিট ছাড়া নিজেদের হাজার হাজার লোক মাঠে ঢুকে যাবে। আম্পায়ারিংয়ের খেলা হবে। নিয়মকে বুড়ো আঙুল দেখানো হবে। আড়ালে যে কত খেলা চলবে!

বিসিবি, ক্রিকেটার, কেন্দ্রীয় চুক্তি
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

যতবার নেতিবাচক কারণে আলোচনা হবে, আমরা নিউজ করব, ততবারই কিন্তু বঙ্গবন্ধুর নাম সঙ্গে জুড়ে যাবে… এটা ভাবনায় আছে তো?

অনেক কিছু আমরা জেনেও হয়তো নিউজ করতে পারব না বা আড়ালে থেকে যাবে, সলিড প্রমাণের অভাবে। আরও অনেক কিছু আমরা জানতেও পারব না। কিন্তু নিজেরা তো জানবেন। বঙ্গবন্ধুর কথা তখন মনে পড়বে? নাকি বঙ্গবন্ধুর প্রতি সম্মান দেখিয়ে এবার ওসব বন্ধ থাকবে?

বঙ্গবন্ধুর নাম তো কত উদ্দেশ্য হাসিলের জন্যই এখন ব্যবহার করা হয়। এখন ক্রিকেটেও যদি অনেক কিছু আড়াল করার জন্য বঙ্গবন্ধুকে ঢাল বানানো হয়, তাহলে আর কিছু বাকি থাকবে না…

বঙ্গবন্ধুর নামে বিপিএল না হলেই যে ওসব কাজ খুব জায়েজ হয়ে যায়, তা অবশ্যই নয়। তবে আমরা যারা বঙ্গবন্ধুকে খানিকটা ভালোবাসি, একটু ধারণ করার চেষ্টা করি, ক্রিকেটেও বঙ্গবন্ধুকে এভাবে ব্যবহৃত হতে দেখলে আমাদের জন্য মেনে নেওয়া একটু কঠিন হবে। আফগানিস্তানের কাছে টেস্ট হারায় আপনাদের কষ্ট না লাগলেও বঙ্গবন্ধু বিপিএলে একটুও অনিয়ম হলে আমাদের কষ্ট লাগবে…

তো মাননীয়, জনাব, সম্মানিত ব্যক্তিগন …. সামান্য বঙ্গবন্ধু ভক্ত ও সামান্য ক্রিকেট ভক্ত হিসেবে অনুরোধ, বঙ্গবন্ধু বিপিএলে বঙ্গবন্ধুর সম্মানের প্রতি একটু খেয়াল রাখেবেন প্লিজ…!

Facebook Comments

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button