খেলা ও ধুলা

সাকিবের ছবিতে বিজ্ঞাপন ও বিনোদনের ঝড়!

সাকিব আল হাসান সোফায় হেলান দিয়ে মোবাইল হাতে কিছু করেছেন- এমন একটি ছবি আপলোড করেছেন নিজের ফেসবুক পেজে। ক্যাপশনে লিখেছেন, “ড্রাইভার গিয়েছে শিশিরকে ড্রপ করতে। কিন্তু আলাইনা চায় আইসক্রিম খেতে যেতে! কিভাবে যাই?” সে ছবিতে হরেক রকমের বাহারি মন্তব্য করছে সবাই। সাকিবের ছবি হয়ে উঠেছে বিজ্ঞাপন ও বুদ্ধিদীপ্ত কমেন্টের ব্যাটেলফিল্ড; মন্তব্য এসেছে পাঠাও, উবার, বেস্ট ইলেক্ট্রনিকস থেকে শুরু করে বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকেও। চলুন উল্লেখযোগ্য কিছু কমেন্ট দেখে আসা যাক।

ফয়সাল নূর নামের একজন মন্তব্য করেছেন, “ড্রাইভারও নাই, ভাবিও নাই, ছবি তুলসে কে?” অনেকে চিন্তায় পড়েছেন, সাকিবের আইডি হ্যাক হয়ে গেছে ভেবেও! সামুল ইসলাম সিয়াম নামের একজন প্রশ্ন তুলেছেন সাকিবের গাড়ির সংখ্যা নিয়ে! মন্তব্যে লিখেছেন, “ভাই প্রথম দুই বিপিএলে ম্যান অব দ্যা সিরিজ হিসাবে ২ টা গাড়ি পাইছেন! তাইলে ১ টা গাড়ি যদি শিশির আপু নেয়, তাইলে আর একটা গাড়ি গেলো কই?”

সাকিব আল হাসান

শিপন আহমেদ লিখেছেন, “ভাই, আমার সাইকেল আছে। আমু?” তুহিন ভূঁইয়া নামের একজন গ্রিন ম্যাঙ্গো কোম্পানির প্রচার করে মন্তব্য করেছেন, “Hey Shakib Al Hasan You can order chocolate, ice-cream and many other things from Green Mango. We will provide very fast deliver for you and Alaina. Thank you…”

রাশাত রহমান মন্তব্য করেছেন, “আমি আমার গাড়ি নিয়া আমু? আপনার মত দামী গাড়ি না হইলেও এসি ঠিক আছে, আর বাম ডিগি ডিগি বাম গানের ডিভিডি আছে।” জাগো এফএম ৯৪.৪ মন্তব্যে লিখেছে, “Boss, আপনি Uber কল করেন আর গাড়িতে উঠে ড্রাইভারকে বলেন Jago FM 94.4 টিউন করতে… ON AIR এ RJ অলরেডি আলাইনার জন্য আইসক্রিম অর্ডার করে গান গাইতেছে..”

কুইক মার্ট বিডি তাদের মন্তব্যে লিখেছে, “Hey Shakib Al Hasan You can order chocolate, ice-cream and many other things from Quick Mart BD. We will provide very fast deliver for you and Alaina. Thank you So much”

‘লাগবে নাকি?’ মন্তব্য করেছে, “আলাইনার আইস্ক্রিম খাওয়ার ছবিটি কাঠের ফ্রেমে খোদাই করে নিতে পারেন আমাদের থেকে। আইস্ক্রিম খাওয়ার সময় ছবি তুলে এখনই আমাদের ইনবক্স করে ফেলুন, আমরা কাঠের ফ্রেমে খোদাই করে পাঠিয়ে দিবো আপনার ঠিকানায়।”

মুকুল হোসেন নামের একজন লিখেছেন, “পাঠাও আপস নামিয়ে TONG থেকে অর্ডার করেন, আমাদের রাইডার আপনার বাসায় গিয়ে আইসক্রিম পৌঁছায় দিবে।” বেস্ট ইলেকট্রনিক্স লিখেছে, “Hey Shakib Al Hasan, please rest at home. Order a Hitachi Refrigerator Online, and we will send complimentary ice-cream for Alaina.”

উবার তাদের অফিশিয়াল পেজ থেকে করা মন্তব্যে লিখেছে, “Hey Shakib Al Hasan, we can help!”

সাকিব আল হাসান

বিডিপ্রপার্টি ডটকম আরও কয়েক কাঠি সরস হয়ে মন্তব্যে লিখেছে, “Hey Shakib Al Hasan, it seems like you need a home in a proper neighbourhood where you don’t need to use your car to grab ice-cream. Contact Bproperty.com, we have thousands of options in suitable areas ready for you!”

হোম গার্ডেন প্ল্যান্টস তাদের মন্তব্যে লিখেছে, “Hey Shakib Al Hasan, উবার আপনাকে সময় অপচয়ের মোটিভেশন দিচ্ছে। গুগুল ম্যাপ বলছে, ঢাকার অধিকাংশ রাস্তায় এখন জ্যাম। তাই আপনি পাঠাও এর মাধ্যমে আইসক্রিম হোম ডেলিভারি নিয়ে নিন। আর এই সময়টুকু আপনি আলাইনাকে বাসার গাছগুলোর সাথে পরিচয় করিয়ে দিতে পারেন।”

পাঠাও তাদের অফিশিয়াল পেজ থেকে মন্তব্য করেছে, “Hey Shakib Al Hasan, an epic all-rounder like you needs an all-rounder app! 😉 We got food, cars, bikes, parcels and more – all in one platform.” বঙ্গবিডি লিখেছে, “যেভাবে ইচ্ছা সেভাবে যান লাগলে আইসক্রিম খান, আর মোবাইল এ উপভোগ করুন Bongo BD, বিনোদন আনলিমিটেড গ্যারান্টি।”

সালমান বিশাল নামের একজন সাকিবকে দিয়েছেন লম্বা সমাধান, এ যাবত কালে যে সকল ব্র্যান্ডের বিজ্ঞাপন সাকিব করেছেন, তার সব গুলোর নাম উল্লেখ করে তিনি লিখেছেন, “কিভাবে আবার? প্রথমে আপনার Le reve এর t-shirt টা গায়ে দিয়ে Banglalink সিম ঢুকানো huawei ফোনটা পকেটে নিয়ে Bata এর জুতা গুলো পরে ফেলুন। তারপর আপনার Freedom Runner bike নিয়ে বেড়িয়ে পড়ুন আইসক্রিমের দোকানের খোঁজে। দোকান পেয়ে গেলে সেখান থেকে Upay app এর মাধ্যমে পেমেন্ট করে একটা Za n Zee আইসক্রিম কিনে নিয়ে আবার বাসায় চলে যান। তারপর প্যাকেট খুলে সেটা আলাইনা আম্মুকে খেতে দিন। ও হ্যাঁ… খাওয়ানোর আগে এবং পরে Lifeboy দিয়ে হাত ধুতে ভুলবেন না কিন্তু।” আহমেদ নায়েম নামের একজনের জিজ্ঞাসাটা মনে হয় যৌক্তিকই, ”ব্যাপার কী Grameenphone কমেন্ট করে না ক্যান। নেট চলে না মনু?”

সাব্বির হোসেন আহাদ নামে একজন মন্তব্য করেছেন, ‘এই পোস্ট টা uber কে প্রোমোট করার জন্য দেওয়া হয়েছে।
কথা ছিলো যে সাকিব এই পোস্ট টা করবে আর 1st কমেন্ট uber এর পেইজ থেকে করবে, কিন্তু বাঙালী সেই চান্স টা আর দেয় নাই uber এর আগেই অনেকে কমেন্ট কইরা ফালাইছে লোল’। শুভ নামে একজন লিখেছেন, ”পাঠাও খবর দেন… সেদিন এক বিজ্ঞাপনে দেখলাম তাসকিনও সহজে রাইড দেয়, নাহয় তাসকিনকে নক করেন..।” Huawei এর ইঙ্গিতটা সাকিবের হাতে থাকা মোবাইলের দিকে, ”Thank you for staying with us and using our #P20pro handset.”

সাকিব আল হাসান

এই কিছুদিন আগেই লুঙ্গির সাথে কোট-টাই পড়া একটা ছবি বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, সে ছবি দিয়ে হয়েছে হরেক রকমের মিমি। কারণ ছবির লুঙ্গি সাথে কোট-টাই পড়ে পোজ দেয়া মানুষটা যে বাংলাদেশের জান, বাংলাদেশের প্রান সাকিব আল হাসান! সে ছবিটি ছিলো বিজ্ঞাপনের সেট থেকে তোলা, এরপর দেখা গেলো একই পোষাকে আইসক্রিম হাতে একটি আইসক্রিম কোম্পানির বিজ্ঞাপন ছিলো সেটি। এবারের ছবিতেও আলাইনার আইসক্রিম খাওয়ার কথা লিখেছেন সাকিব, এটিও কি তবে কোন বিজ্ঞাপনের ছবিই?

আরও পড়ুন-

Comments

Tags

Related Articles