সিনেমা হলের গলি

বন্ধুত্বের এমন অপূর্ব নিদর্শন!

সম্প্রতি কিডনি প্রতিস্থাপন করা হয়েছে মার্কিন সংগীত তারকা সেলেনা গোমেজের। সেলেনার পছন্দের সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে প্রকাশিত এক পোস্ট থেকে এ খবর জানা গেছে। তাকে কিডনি দান করেছেন তার সবচেয়ে কাছের বান্ধবী টেলিভিশন তারকা ও অভিনেত্রী ফ্রানসিয়া রাইসা। ‘দ্য সিক্রেট লাইফ অব দ্য আমেরিকান টিনএজার’ ছবিতে অভিনয়ের জন্য তিনি খ্যাতি কুড়িয়েছেন। বন্ধুর জন্য নিজের কিডনী দিয়ে দেওয়া- বন্ধুত্বের এ এক অসাধারণ নিদর্শন!

সেলেনা ইন্সটাগ্রামে প্রকাশিত তার পোস্টটিতে লেখেন, তিনি ভাষা খুঁজে পাচ্ছেন না কিভাবে তিনি বান্ধবী রাইসাকে ধন্যবাদ দিবেন। নিজের কিডনী দান করে যে উপহার তাকে দিয়েছে রাইসা এবং যে ত্যাগ স্বীকার করেছে, কৃতজ্ঞতা স্বীকারের ভাষা খুঁজে পাচ্ছেন না বলে উল্লেখ করেন সেলেনা। ”আমি অবিশ্বাস্যরকমের ভাগ্যবতী”- বলেন সেলেনা। ভাগ্যবতী তো তিনি বটেই। যার পাশে রাইসার মতো এমন বন্ধু আছে সে তো ভাগ্যবতীই!

ইন্সটাগ্রামের পোস্টটিতে একটা ছবি সংযুক্ত করেছে সেলেনা যাতে দেখা যায়, হাত ধরাধরি করে হাসপাতালের পাশাপাশি দুটি বিছানায় শুয়ে আছে দুই বান্ধবী সেলেনা ও রাইসা। অবশ্য, তার বর্তমান অবস্থা কী, বা কোথায় তার চিকিৎসা চলছে সে সম্পর্কে পোস্টটিতে বিস্তারিত কিছু উল্লেখ করা হয় নি।

অনেকদিন যাবত লোকচক্ষুর অন্তরালে রয়েছেন সেলেনা। ঘোষণা দিয়েই ২০১৫ সালে মানসিক চিকিৎসার জন্য নিরাময়কেন্দ্রে ভর্তি হয়েছিলেন তিনি। দীর্ঘ সময় লুপাস নামের একধরনের চর্মরোগে ভোগার পর মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়েন ২৫ বছর বয়সী এ সংগীত তারকা। অবসাদ থেকে মুক্তি পাওয়ার জন্য তিনি বিরতি নেন গান থেকে। সামাজিক জীবন থেকেও আড়ালে চলে যান। গত বছরের মাঝামাঝি সময়ে তাঁকে একটি কনসার্টে দেখা গেলেও এর বাইরে আর কোথাও খোঁজ পাওয়া যায় না সেলেনার।

লুপাস একধরণের অটোইমিউন ডিজিজ, যেটাতে শরীর নিজেই তার বিভিন্ন টিস্যুগুলোকে আক্রমণ করতে থাকে। এর ফলে অনেক সময় কিডনিও আক্রান্ত হয়ে পড়ে। একটা সুস্থ কিডনিই কেবল পারে এ সমস্যার সমাধান করতে। এজন্যই প্রয়োজন পড়ে কিডনি প্রতিস্থাপনের।সেলেনা গোমেজের কিডনি প্রতিস্থাপন সফলভাবে সম্পূর্ণ হয়েছে বলে মার্কিন বিভিন্ন গণমাধ্যমের খবরে প্রকাশ পেয়েছে। তাই আশা করা যায়, খুব শীঘ্রই সুস্থ হয়ে তার ভক্তদের মাঝে ফিরে আসবে মার্কিন এ সংগীত তারকা। উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে সেলিনা গোমেজের ফলোয়ারের সংখ্যা ১২৬ মিলিয়ন!

Comments
Tags
Show More

Related Articles

Close