মনের অন্দরমহলরিডিং রুম

দুনিয়ার সবচাইতে স্যাভেজ জাতি বোধহয় আমরাই!

আমরা হচ্ছি দুনিয়ার সবচাইতে স্যাভেজ জাতি। পচানো আর মজা নেয়ায় আমাদের চেয়ে ভালো কেউ নেই। 

নুসরাত ফারিয়ার গানটা নিয়ে আমরা যে মজাটা নিলাম। বেচারির জন্য এখন খারাপ লাগে। মনে হয় ঘুমের মধ্যেও তিনি ডিজলাইকের দুঃস্বপ্ন দেখেন।

রাবা খানের বয়স নিয়ে কিছু দিন আগে হাউকাউ হলো। বেচারি, ভিডিও বানিয়ে যে এন্টারটেইনমেন্ট দিয়েছে, তারচেয়ে বেশি দিয়েছে এক হাতে ১ আর অন্য হাতে ৯ নিয়া ছবি তুলে! অথচ ব্যাপারটা হতেই পারে। এই ১৯ বছর বয়সেই সে যেটা করছে, যে প্লাটফর্ম বানিয়ে ফেলছে নিজের, এটা এপ্রিশিয়েট করার মতো। সে ট্যালেন্টেড!

তবে কথা হলো, বাঙালীর রক্তে রক্তে অবিশ্বাস! এইজন্য আমরা আপাকে খালা ডেকে ফেলি, আবার খালাকে ভাবী। আমার আম্মারও একই সমস্যা আছে। সেও বিশ্বাস করতে চায় না, আমার যে বয়স হয়েছে!

স্যাভেজ, পচানো, কেকা ফেরদৌসী, নুসরাত ফারিয়া, রাবা খান, জয়া আহসান, রশীদ খান

যাই হোক, রাবা খানকে বয়সের চাইতে বেশি ম্যাচিওর লাগাটাও স্বাভাবিক। এবং তার কয়েক বছর আগের ‘ক্ষ্যাত’ চেহারার ছবিও নরমাল বিষয়। চার পাঁচ বছর আগের নিজের ছবি দেখলে নিজেরই শরম লাগে। একবার আবেগী হয়ে ফেসবুকে আমার একটা পুরোনো ছবি আপলোড দিয়ে একটু পরেই অনলি মি করে দিয়েছিলাম। কারণ ছবি দেখে একজন আমাকে হিরো আলমের ছোট ভাই ভেবেছিল।

তবে এই দুনিয়ার শুধু একজনের বয়স মানতে পারি না। সেটা হচ্ছে আফগানিস্তানের স্পিনার রশিদ খান। ভদ্রলোকের বয়স জন্মের পর থেকেই ১৯। আমার ধারণা আরও ৫০ বছর পর তাকে নিয়ে নিউজ হবে, মৃত্যুর সময় রশিদ খানের বয়স হয়েছিল ১৯ বছর।

বয়স বাড়লে আসলেই খারাপ লাগে। সবচাইতে খারাপ লাগে ক্যাটরিনার বয়স বাড়াতে, দেখলেই বোঝা যায়। খুব আফসোস লাগে! ছোট থেকে বড় হলাম তাকে দেখতে দেখতে…

আবার জয়া আহসানের বয়স বাড়ে না দেখেও খারাপ লাগে। জয়া আহসানের বয়স মোটামুটি আমাদের মা-খালাদের বয়সের কাছাকাছি। আমার এক ফ্রেন্ড জয়া আহসানকে নিয়া খুব চিন্তিত। তার ধারণা, সে হয়ত মৃত্যুর আগে জয়া আহসানের বুড়ো হওয়া দেখে যেতে পারবে না।

স্যাভেজ, পচানো, কেকা ফেরদৌসী, নুসরাত ফারিয়া, রাবা খান, জয়া আহসান, রশীদ খান

এদিকে রোজার মাস শুরু হয়েছে, আজ থেকে কেকা আন্টির দিন শুরু হবে। তার একটিভিটি দেখলে হাসতে হাসতে খিদে লেগে যায়।

তবে আমাদের বিনোদনের যথেষ্ট অভাব। ‘প্যারা’র জীবনে তাই আমরা সব কিছুতেই বিনোদন খুঁজি। এটাও খারাপ না। সব জাতি একরকম হবে এমন তো কথা না। আমরা দশ টাকা খেয়ে একশ টাকার ঢেকুর তুলতে চাই। আমরা এমনই! পাগলের মতো বাঙালির সুখও মনে মনে!

বাঙালি ৬ কেজি ওজনের ডামবেল আলগাতে পারলেই নিজেকে সিক্স প্যাক ফিগারওয়ালা দাবি করে…

Comments
Tags
Show More

Related Articles

Close