ফিচারটি যতবার পড়া হয়েছেঃ 246

দিনের শুরুটা হোক প্রাণবন্ত… | এগিয়ে চলো

Ad

সকাল দেখেই নাকি বোঝা যায় দিনটা কেমন যাবে! আমাদের প্রায় প্রত্যেকের সকালের রুটিন একই রকম। খুব কমই আছে যারা আমাদের থেকে একটু ভিন্নভাবে তাদের সকাল শুরু করে এবং সত্যিকার অর্থে তাদের দিনটাই খুব সুন্দর হয়ে উঠে। খুব বেশি কিছু করার প্রয়োজন নেই, কেবল পাঁচটি অভ্যাসই পারে আপনাকে দিনের শুরুটা একদম পারফেক্ট করে তুলতে। চলুন সকালটা একটু ভিন্নভাবে শুরু করার কিছু কৌশল জেনে নেই-

কানের লতিতে মাসাজ

সকালে ঘুম ঘুম অবস্থায় কানের লতিতে আলতো করে মাসাজ করতে থাকলে আপনার ঘুম একদম ভেঙে যাবে। ঠিক একই সাথে কানের সেন্সিটিভ জায়গাগুলোতে মাসাজ আপনাকে আরো তরতাজা করে তুলবে।

© Syda_Productions/depositphotos.com

উষ্ণ লেবু পানি পান

সকালে উষ্ণ লেবু পানি খাওয়ারও অনেকগুলো কারণ আছে। এটি আপনার কর্মক্ষমতা বাড়িয়ে তুলবে, হজমশক্তি বৃদ্ধি করবে এবং শরীরের বর্জ্যপদার্থকে শরীর থেকে দ্রুত বের করতে সাহায্য করবে। আস্ত একটি লেবুর রস এক গ্লাসের জন্য লাগবে না। হালকা কুসুম গরম পানিতে তিনভাগের একভাগ লেবুর রস মিশিয়ে সেটা খালি পেটে খেয়ে নিন। এবং তার আধঘণ্টা পর সকালের নাস্তা সেরে ফেলুন।

© Photosiber/depositphotos.com

জিহ্বা পরিষ্কার  

আমরা খাবারের আগে ও পরে দাঁত পরিষ্কার করার কথা সবসময় বললেও এটা খুব কমই বলি থাকি কিন্তু এটা খুবই গুরুত্বপূর্ণ একটি পরিচর্যা। প্রচুর সংখ্যক ব্যাক্টেরিয়া আপনার জিহ্বাতে থেকে যায় যা পরবর্তীতে নিঃশ্বাসে দুর্গন্ধ সৃষ্টি এবং বিভিন্ন দাঁতের সমস্যা সৃষ্টি করতে পারে! প্রতিবার দাঁত মাজার সময় আলতো করে জিহ্বা পরিষ্কার করে নিন। এতে আপনার দাঁত এবং মুখের অভ্যন্তরীণ দুই-ই ভালো থাকবে!

© file404/depositphotos.com

এক চামচ মধু

মধু খুবই উপকারী এবং স্বাস্থ্যকর। আপনার প্রতিদিনকার সকালের নাস্তার ১৫-২০ মিনিট আগে যদি আপনি এক চামচ মধু খান তাতে করে আপনার স্মৃতিশক্তি বৃদ্ধি, কর্মক্ষমতা বৃদ্ধির সাথে ঠান্ডার সমস্যা দূর করবে এবং আপনাকে করবে আরো উজ্জ্বল এবং আরো প্রাণবন্ত!

© anna.pustynnikova/depositphotos.com

হাইড্রোজেন পার-অক্সাইড দিয়ে মুখ পরিষ্কার

সকালে দাঁত এবং জিহ্বা পরিষ্কার শেষে হাইড্রোজেন পার অক্সাইড দিয়ে কুলি করে নিন। বাজারে এটা কিনতে পাওয়া যায় যা এখন মাউথ ফ্রেশনার/ মাউথ ওয়াশার নামে পরিচিত। ৫০ মিলি পানিতে ৩ড্রপ নিয়ে সেই মিশ্রণ দিয়ে ভাল মতো মুখ পরিষ্কার করে নিলে আপনার দাঁত থাকবে মজবুত, মুখ হবে পরিষ্কার এবং আপনি হবেন কনফিডেন্ট!

© karelnoppe/depositphotos.com

নিজেকে নতুন করে পাওয়ার জন্য খুব বেশি কিছু করার দরকার হয় না। মনে রাখবেন সুস্থ দেহেই সুন্দর মনের বাস। তাই নিজেকে সুস্থ রাখুন এবং সবার কাছে সুন্দর থাকুন।

(কার্টেসি- www.brightside.me)

মডেল- শবনম ফারিয়া

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (3 votes, average: 5.00 out of 5)
Loading...
Ad

এই ক্যাটাগরির অন্যান্য লেখাগুলো

আপনার গুরুত্বপূর্ণ মতামত দিন-

Ad