পাঠক, ইন্টারনেটে এখন ঠিক কয়টি ওয়েবসাইট আছে বলতে পারবেন? ১ কোটি? ১০ কোটি? ১০০ কোটি? এই ফিচার লেখার মুহূর্ত পর্যন্ত ওয়েবসাইটের সংখ্যা ১৩৩ কোটির কিছু বেশি! এই ১৩৩ কোটি ওয়েবসাইটের মাঝে আলোচিত ১০টি মজার ওয়েবসাইটের কথা আপনি আজ জানবেন।

১। myfridgefood.com

খুব খিদে পেয়েছে কিন্তু বাসায় খাবার রান্না করা নেই? ভাবনা নেই, আছে সুপারকুক ডট কম! আপনার ফ্রিজে কী কী খাবার আছে তা আপনি বলবেন, তা থেকে কী কী খাবার রান্না করা সম্ভব- তা এই ওয়েবসাইট রীতিমত রেসিপিসহ আপনাকে বলে দেবে।

২। treestory.me

আপনি কি গল্প পড়তে ভালবাসেন? টুকটাক লিখার অভ্যাস আছে? ট্রিস্টোরি ডট মি ওয়েবসাইটখানি তবে আপনার জন্যেই। এ যেন এক অনলাইন দেয়ালিকা- সারাবিশ্বের কোটি কোটি মানুষের লেখা গল্প আছে এখানে। চাইলে আপনার লেখা ছোট গল্প শেয়ার করতে পারেন সারাবিশ্বের অনলাইন পাঠকের সাথে।

৩। www.differencebetween.net

পাঠক, সাউথ আমেরিকা আর ল্যাটিন আমেরিকার পার্থক্য জানেন? কিম্বা Type আর Kind এর পার্থক্য? ডিফারেন্স বিটুইন ডট নেট থেকে আপনি খুব সহজেই এমন মজার মজার পার্থক্য জানতে পারবেন।

৪। app.thefacesoffacebook.com

এই সাইটে সারাবিশ্বের সকল ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইল পিকচার একসাথে দেখতে পাবেন। সকল ফেসবুক ব্যবহারকারীদের ক্রমিক সংখ্যা অনুযায়ী সাজানো আছে যেখানে নাম্বার ওয়ানে আছেন মার্ক জুকারবার্গ।

৫। www.planecrashinfo.com/lastwords.htm

সারাবিশ্বে ঘটে যাওয়া সকল প্লেন দুর্ঘটনার খুঁটিনাটি সংরক্ষিত আছে এই ওয়েবসাইটে। প্লেনের ছবি, দুর্ঘটনার কারণ থেকে শুরু করে দুর্ঘটনার ঠিক আগ মুহূর্তে পাইলটের শেষ কথার রেকর্ডও রাখা আছে এই ওয়েবসাইটে।

৬। https://despair.com

ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে আজকাল মোটিভেশন ও মোটিভেশন দাতার অভাব নেই। এত এত মোটিভেশনের মাঝে আপনার যদি ডিমোটিভেশনের দরকার হয় তবে ঢুঁ মেরে আসতে পারেন এই সাইট থেকে। একখানা নাহয় আমিই বলি- I believe that children is our future and that terrifies me!

৭। http://www.rainymood.com

যদি আপনার বৃষ্টি ভালো লাগে তবে এ ক্লিক করুন আর ভিজে আসুন ভার্চুয়াল বৃষ্টিতে।

৮। http://stars.chromeexperiments.com

জ্যোতির্বিজ্ঞান যাদের পছন্দ এই সাইট শুধু তাদের জন্য! রুমের লাইট অফ করে এই সাইটটিতে ঘুরে আসুন, দেখবেন স্পেস ট্র্যাভেলের অনুভূতি পাচ্ছেন।

৯। https://www.themoth.org

এই ওয়েব সাইটে বিশ্বের নানাপ্রান্তের মানুষের জীবনে ঘটে যাওয়া মজার ঘটনা আপনি শুনতে পারবেন তার নিজের মুখেই। চাইলে নিজের কোন গল্পও শোনাতে পারেন- এখানে আগ্রহী শ্রোতার অভাব নেই!

১০। https://www.deadmansswitch.net

মৃত্যুর পরে প্রিয়জনকে কিছু জানাতে চান? এই সাইটটি হতে পারে আপনার জন্যে সহায়ক। ভয় নেই, আপনার মৃত্যু নিশ্চিত করে তবেই তারা বার্তা পৌঁছে দিবে। কিন্তু কিভাবে? তা জানতে হলে ওয়েব সাইটটির হোমপেইজ ঘুরে আসতে হবে!

Comments
Spread the love